ভারতের সাবেক রাষ্ট্রপতি শ্রী প্রণব মুখার্জি-এর মৃত্যুতে ঢাবি উপাচার্যের শোক প্রকাশ

 

ভারতের সাবেক রাষ্ট্রপতি শ্রী প্রণব মুখার্জি-এর মৃত্যুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গভীর শোক প্রকাশ করেছেন।

আজ ১ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার এক শোকবাণীতে উপাচার্য বলেন, শ্রী প্রণব মুখার্জি ছিলেন ভারতীয় উপমহাদেশের একজন অন্যতম প্রজ্ঞাবান, বিচক্ষণ ও জনপ্রিয় রাজনীতিবিদ। বরেণ্য এই রাজনীতিবিদ ছিলেন বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। বাংলাদেশের মানুষের প্রতি ছিল তাঁর গভীর ভালোবাসা। তিনি আমাদের মহান মুক্তিযুদ্ধে নানাবিধ উপায়ে সর্বাত্মক সাহায্য-সহযোগিতা করেছেন। সর্বজন শ্রদ্ধেয় এই বর্ষীয়ান নেতার মহাপ্রয়াণে উপমহাদেশের রাজনৈতিক জগতে অপূরণীয় ক্ষতি সাধিত হলো। উপমহাদেশের রাজনীতিতে অনবদ্য অবদানের জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন বলে উপাচার্য উল্লেখ করেন।

উপাচার্য প্রয়াত শ্রী প্রণব মুখার্জির স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে আরও বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে বিরাজমান বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ভীত রচনায় তাঁর রয়েছে সক্রিয় ভূমিকা।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, শ্রী প্রণব মুখার্জি গতকাল ৩১ আগস্ট ২০২০ সোমবার দিল্লির একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর।

--------------------
(মাহমুদ আলম)
পরিচালক
জনসংযোগ দফতর
ঢাকা বিশ্ববিদ্যালয়

 

Latest News
  • বিজনেস স্টাডিজ অনুষদ শিক্ষার্থীদের অনলাইনে শিক্ষাকার্যক্রম সুষ্ঠ‌ুভাবে সুষ্ঠ পরিচালনার সুবিধার্থে গ্রামীণ ফোনের সাথে ডাটা প্যাকেজ সিমের চুক্তি সম্পন্ন

    22/09/2020

    Read more...
  • ‘Prof. Dr. A H M Habibur Rahman Trust Fund’ established at DU

    20/09/2020

    Read more...
  • Int’l Webinar on ‘Role of Women during the COVID-19 Pandemic’ held at DU

    17/09/2020

    Read more...
  • ঢাবি থেকে ২৭জন গবেষকের পিএইচ.ডি. এবং ১০জনের এম.ফিল ডিগ্রি লাভ

    17/09/2020

    Read more...
  • মাস্টার প্ল্যান প্রণয়ন করল ঢাকা বিশ্ববিদ্যালয়

    17/09/2020

    Read more...
  • ঢাবি শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক ই-মেইল এড্রেস দেয়া হবে

    16/09/2020

    Read more...
  • ঢাবি প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন)-এর মায়ের মৃত্যু

    11/09/2020

    Read more...